ঢাকা, সোমবার, ১৬ জুলাই ২০১৮ | ০৬ : ৩৩ মিনিট

Untitled-1 copyআগামীকাল, শনিবার সারাদিন ব্যাপী রাজধানী ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিকে অনুষ্ঠিত হতে যাচ্ছে  যুব প্রতিবন্ধী ব্যক্তিদের জাতীয় পর্যায়ে আইসিটি প্রতিযোগিতা ২০১৮।তৃতীয় বারের মতো এই আয়োজনটি করছে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয় ও বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল।

সারাদেশে থেকে ৬০ জন প্রতিযোগী ৪টি ক্যাটাগরিতে প্রতিযোগিতায় অংশগ্রহণ করবে। ক্যাটাগরিগুলো হলো দৃষ্টি প্রতিবন্ধী, শারীরিক প্রতিবন্ধী, বাক ও শ্রবণ প্রতিবন্ধী এবং নিউরো ডেভেলপমেন্ট প্রতিবন্ধী (অটিস্টিক বা অটিজম)। প্রতিযোগিরা মাইক্রোসফ্ট ওয়ার্ড, এক্সেল, পাওয়ার পয়েন্ট ও ইন্টারনেট-এই চারটি বিষয়ে প্রতিযোগিতায় অংশগ্রহণ করবেন। প্রত্যেক ক্যাটাগরিতে সেরা প্রথম তিনজনকে পুরষ্কার হিসেবে অর্থ, ক্রেস্ট এবং সার্টিফিকেট প্রদান করা হবে।

শনিবার ২১ এপ্রিল বিকাল ৪টার সময় সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী জনাব মোস্তাফা জব্বার, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের মাননীয় প্রতিমন্ত্রী জনাব জুনাইদ আহ্্মেদ পলক, এমপি, বাংলাদেশে কম্পিউটার কাউন্সিলের (বিসিসি) নির্বাহী পরিচালক পার্থপ্রতিম দেব, ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিকের বোর্ড অব ট্রাস্টি এর চেয়ারম্যান মঞ্জুর আহমেদ চৌধুরী, সিএসআইডি’র নির্বাহী পরিচালক খন্দকার জহুরুল আলম। স্বাগত বক্তা হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশে কম্পিউটার কাউন্সিলের (বিসিসি) পরিচালক (প্রশিক্ষণ ও উন্নয়ন) মোহাম্মাদ এনামুল কবির। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিকের উপাচার্য অধ্যাপক ড. জামিলুর রেজা চৌধুরী।

এছাড়া অংশগ্রহণকারীদের মধ্য হতে দক্ষতার ভিত্তিতে নির্বাচিত প্রার্থীদের বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল পরিচালিত উচ্চতর কোর্সে বিনা ফিতে অংশগ্রহনের সুযোগ দেওয়া হবে। সকল অংশগ্রহনকারীকে আইসিটি বিভাগ ও বিসিসি আয়োজিত চাকরি মেলায় অংশগ্রহণের সুযোগও দেয়া হবে। বিজ্ঞপ্তি

Comments

comments