ঢাকা, শুক্রবার, ২৭ এপ্রিল ২০১৮ | ০২ : ৪৫ মিনিট

shahin shamad &Topon Mahamud1বিজয় দিবস উপলক্ষে মুক্ত আসর ও ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি যৌথভাবে আয়োজন করেছে ‘স্বাধীন বাংলা বেতার কেন্দ্র থেকে বলছি..’ শিরোনামে এক অনুষ্ঠানের।থাকবে আলোচনা,  শব্দসৈনিক সম্মাননা প্রদান ও সাংস্কৃতিক অনুষ্ঠান । আগামীকাল ৪  ডিসেম্বর, সোমবার বেলা ২টা ৩০মিনিটে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ৭১ মিলনায়তনে অনুষ্ঠানটি অনুষ্ঠিত হবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মুক্তিযুদ্ধবিষয়ক মাননীয় মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, এমপি।

স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের দুজন শিল্পী শাহীন সামাদ ও তপন মাহমুদকে অনুষ্ঠানে শব্দসৈনিক সম্মাননা স্মারক প্রদান করা হবে।

অনুষ্ঠান আয়োজন সর্ম্পকে মুক্ত আসরের প্রতিষ্ঠাতা ও সভাপতি আবু সাঈদ বলেন, ‘মুক্তিযুদ্ধের স্বাধীন বাংলা বেতার কেন্দ্র অবদান ছিল অপরিসীম। তরুণ প্রজন্ম অনেকেই জানে না এই বেতার কেন্দ্রটির ভূমিকা সর্ম্পকে। আমরা এই উদ্যোগ নিয়েছি যাতে করে তরুণ প্রজন্ম এটা সর্ম্পকে জানাতে পারে। দুইজন শিল্পীকে অনুষ্ঠানে আমরা শব্দসৈনিক সম্মাননা প্রদান করব।’

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির  নাফিজা মৌ বলেন, ‘স্বাধীন বাংলা বেতার থেকে বলছি..’ অনুষ্ঠানটার নাম শুনে চোখের সামনে ভাসতে থাকে একাত্তরের দিনগুলি। যদিও মুক্তিযুদ্ধ দেখিনি। কালকে এই আয়োজনের মাধ্যমে জানতে পারবো দুইজন স্বাধীন বাংলা বেতার কেন্দ্র শিল্পীর মুখে মুক্তিযুদ্ধের সেইসব দিসগুলির কথা।আয়োজনটি সফলতা কামনা করি।’

স্বাধীন বাংলা বেতার থেকে বলছি..’ অনুষ্ঠানটি সহযোগিতা করেছেন পাওয়ার স্টেশন ও স্বপ্ন ‘৭১।

 

Comments

comments