ঢাকা, বৃহষ্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮ | ০৭ : ৩৭ মিনিট

1জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ফটোগ্রাফি সোসাইটি (JUPS) চার দিন ব্যাপী শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালায় আন্তঃবিশ্ববিদ্যালয় আলোকচিত্র প্রতিযোগিতা ও প্রর্দশনী আয়োজন করে। গত ৩০ সেপ্টেম্বর পুরস্কার বিতরণের মাধ্যমে শেষ হয় এই আয়োজন।

4

২৭ সেপ্টেম্বর শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালায় আন্তঃবিশ্ববিদ্যালয় আলোকচিত্র প্রতিযোগিতা ও প্রর্দশনী শুরু হয়। এই প্রর্দশনীতে ৪৬টি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আলোকচিত্রীরা অংশগ্রহণ করে। গ্যালারীতে ১১৮ টি সিঙ্গেল ছবি ও ৩টি ফটো স্টোরি প্রর্দশিত হয়।

3প্রত্যেক দিনে ছিল আলোকচিত্রী ও দর্শনার্থীদের উপচে পড়া ভীড়। গতকাল শুক্রবার সন্ধ্যায় ৬টায় এই আলোকচিত্র প্রতিযোগিতা ও প্রর্দশনীর সমাপনী অনুষ্ঠানের আয়ো্জন করা হয়। এই অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রথম আলোর সিনিয়র ফটোসাংবাদিক সাহাদাত পারভেজ ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের সহকারী অধ্যাপক মুহাম্মদ মামুন অর রশীদ।

বরেণ্য আলোকচিত্রী সাহাদাত পারভেজ শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন,‘ একটা দেশে জন্মালে দেশটা নিজের হয়ে যায় না, দেশটাকে ভালোবাসাতে হয়। আপনাদের ক্যামেরায় ফুটে তুলার চেষ্ঠা করবেন বাংলাদেশের ইতিবাচক ভাবমুর্ত্তি। ছবির মাধ্যমে নিজের দে্শের নান্দনিক চর্চাও  প্রার্থনাসম কাজ।’

আলোকচিত্র প্রতিযোগিতায় চারজন শিক্ষার্থীকে নাট্যাচার্য সেলিম আলদীন জুরি অ্যাওয়ার্ড ও বেস্ট ফটোগ্রাফার হিসেবে বিজয়ী ঘোষণা করা হয়। অতিথিরা এই চার বিজয়ীর হাতে ক্রেস্ট, সনদ তুলে দেন। নাট্যাচার্য সেলিম আলদীন জুরি অ্যাওয়ার্ড পান ডেফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সাহাজ উদ্দিন। বেস্ট ফটোগ্রাফার হিসেবে অন্য তিন বিজয়ী হচ্ছেন ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ওমর ফারুক, ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির সামস আহমেদ আয়াত ও সরকারী তিতুমীর কলেজের তপন কর্মকার।

Comments

comments