ঢাকা, রবিবার, ১৮ নভেম্বর ২০১৮ | ০৮ : ০১ মিনিট

Bangla-Radio---Bangla-Tuneআপনি কি রেডিও শুনতে পছন্দ করেন? সব রেডিও স্টেশন না পাওয়ার জন্য অনেক সময়ে মন খারাপ লাগে। খুব আফসোস হয়। এই আফসোস থেকে মুক্তি দেওয়ার জন্য তৈরি করেছে বাংলাটিউন রেডিও অ্যাপস। যা আপনি সারা দিন শুনতে পারবেন দুই বাংলার সব বাংলা রেডিও চ্যানেল।

সাম্প্রতিক চালু হয়েছে ‘আকাশবাণী মৈত্রী’। যা ভারত ও বাংলাদেশের মৈত্রীর বন্ধনকে আরও সুদৃঢ় করার লক্ষ্যে। সেই আকাশবাণী ১৯৭১ সালে বাংলাদেশের মুক্তিযুদ্ধের খবর, তথ্য ও নানা রকমের ভূমিকা পালন করে।  এই রেডিও ১৬ ঘণ্টা  বাংলা অনুষ্ঠানমালা প্রচার করে। এই সব শুনতে পারবেন মোবাইল থেকে বাংলাটিউন রেডিও অ্যাপসটি ডাউনলোড করে। সেই সঙ্গে শুনতে পারবেন বাংলা ভাষা সব রেডিও অনুষ্ঠানমালা।

বাংলাটিউন রেডিও অ্যাপসের নির্মাতা ও পরিচালক আশফাক বলেন, প্রবাসী বাংলাভাষাভাষীদের জন্য কিছু করতে চেয়েছিলাম। যাতে তারা দূরদেশে থেকে আমাদের প্রিয় বাংলা ভাষার রেডিওগুলোর বাংলা অনুষ্ঠানমালা শুনতে পারে। তিনি আরও বলেন, বাংলাটিউন রেডিও অ্যাপসের বিশেষত হচ্ছে, এখানে  বাংলাদেশের সব রেডিওসহ ভারতীয় বাংলা রেডিওগুলো শুনা যাবে।

রেডিও এখন তরুণদের মধ্যে ব্যাপক জনপ্রিয় মাধ্যম। তরুণ ও প্রবাসী বাংলাভাষা-ভাষীদের মাঝে ছড়িয়ে দেওয়া লক্ষ্যে কাজ করে যাচ্ছে বাংলাটিউন রেডিও অ্যাপস।  ২০১৫ সালের অক্টোবরে যাত্রা করা এই অ্যাপসটি এখন প্রত্যেকদিন প্রায় ৩০ হাজার মানুষ রেডিও শুনে। আশফাক বলেন, আমরা ভবিষ্যেতে বিভিন্ন রেডিওগুলোর পাশাপাশি লাইভ অনুষ্ঠানমালা করব।

শুনতে ডাউনলোড করুন : https://play.google.com/store/apps/details?id=com.daemonic.radioworld

যারা android 6 বা 7 ব্যবহার করেন তারা এই লিঙ্ক থেকে ডাউনলোড করুন : http://www.banglatune.net/bangla_tune_v16_06_08_2016.apk

Comments

comments