ঢাকা, রবিবার, ২৪ জুন ২০১৮ | ০৯ : ১৭ মিনিট

mirlokman

প্রদর্শিত হলো আঁলিয়স ফ্রঁসেজ দো ঢাকার মিলনায়তনে মীর লোকমানের সপ্তম পূর্ণাঙ্গ একক মূকাভিনয় প্রযোজনা ‘সার্কেল’ । ছবি : সংগৃহিত

গতকাল শুক্রবার সন্ধ্যা সাড়ে ৬ টায় আঁলিয়স ফ্রঁসেজ দো ঢাকার মিলনায়তনে ঢাকা ইউনিভার্সিটি মাইম অ্যাকশনের প্রতিষ্ঠাতা সভাপতি এবং পরিচালক মীর লোকমানের সপ্তম পূর্ণাঙ্গ একক মূকাভিনয় প্রযোজনা ‘সার্কেল’প্রদর্শিত হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য ড. আক্তারুজ্জামানের বক্তব্যের মধ্য দিয়ে শুরু হয় অনুষ্ঠানটি। তিনি বিশ্ববিদ্যালয়ের এই মাইম সংগঠনটির সাফল্য কামনা করেন। এছাড়া অনুষ্ঠানে আরও বক্তব্য দেন অলিয়স ফ্রঁসেজের পরিচালক ব্রুনো প্লাস।

‘পৃথিবী: সৃষ্টির প্রারম্ভে’, ‘সেলফিমেনিয়’, ‘জীবন: যেখানে যেমন’, ‘তৃতীয় লিঙ্গ’, ‘চেয়ার: দি সাইন অব পাওয়ার’, ‘আপনার অনুভূতি কী?’ এবং ‘আবার বাংলাদেশ’-এই আটটি স্কেচ মাইম নিয়ে সাজানো নির্বাক কাব্যের নাম ‘সার্কেল’। স্বার্থকেন্দ্রিক চলমান দ্বন্দ্ব-সংঘাত ও সামাজিক-রাজনৈতিক-ধর্মীয় উত্তেজনা তথা সমসাময়িকতার এক শিল্পিত বয়ান এই প্রযোজনাটি।

‘সার্কেল’ প্রদর্শিত হবার পর মঞ্চে মীর লোকমান ঢাকা ইউনিভার্সিটি মাইম অ্যাকশনের সদস্যদের মঞ্চে আসার জন্য অনুরোধ করেন। দর্শক তাঁদের করতালি দিয়ে অভিনন্দন জানান। ঢাকা ইউনিভার্সিটি মাইম অ্যাকশনের সভাপতি শাহরিয়ার শাওনের বক্তব্যে শেষ হয় এই মূকাভিনয় প্রদর্শনী ।

Comments

comments