ঢাকা, রবিবার, ২৪ জুন ২০১৮ | ০৩ : ২২ মিনিট

Duসুবিধাবঞ্চিত শিশুদেরকে ঈদের নতুন কাপড় দেবে ডিইউসিএস! আপনি হয়তো আপনার ঈদের বাজারের জন্য একটা বড় বাজেট নিয়ে মার্কেটে যাবেন। বরাবরের মতো নতুন কাপড় কিনবেন। কিন্তু এবার একটু ব্যতিক্রম করলে কেমন হয়? আপনার বাজেটের একটি সামান্য অংশ দিয়ে দিন ঢাকা ইউনিভার্সিটি কালচারাল সোসাইটিকে। তারা সেই টাকা দিয়ে ঈদের নতুন জানা কিনে পৌছে দেবে শিশুদের মাঝে।

উদ্যোক্তারা জানালেন, বিভিন্ন ব্যক্তিদের কাছ থেকে পাওয়া সাহায্যের অর্থ দিয়ে কাপড় কিনে উপহার দেওয়া হবে সমাজের কিছু সুবিধাবঞ্চিত শিশুদের। সকলের সাহায্যে তারাও ঈদে নতুন জামা পরে ঘুরে বেড়াবে। ঈদের খুশি ছড়িয়ে পড়বে তাদের মাঝেও।’

আগামী ২০ রোজা থেকে ২৫ রোজায় ঢাকা ইউনিভার্সিটি কালচারাল সোসাইটির সদস্যরা ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকা, সোহরাওয়ার্দী উদ্যান এলাকা, কয়েকটি সুবিধাবঞ্চিত শিশুদের স্কুলের শিশুদের মাঝে ঈদের জন্য নতুন কাপড় বিতরণ করবেন। যে কেউ সাহায্য করার মাধ্যমে সেই অনুষ্ঠানে যুক্ত হতে পারেন আয়োজনের সাথে।

ঢাকা ইউনিভার্সিটি কালচারাল সোসাইটির প্রতিষ্ঠাতা আহসান রনি বলেন, “ঢাকা ইউনিভার্সিটি কালচারাল সোসাইটির প্রতিষ্ঠার উদ্দেশ্য মূলত দেশীয় সংস্কৃতির জন্য কাজ করা। অসাম্প্রদায়িক বাংলাদেশের সংস্কৃতির একটি বড় অংশ ঈদ। এই ঈদে সকলে অনেক আনন্দ করে, নতুন জামা কেনে, সেই জামা পরে ঘুরে বেড়ায়। কিন্তু রাস্তার পাশের পথশিশুরা, গরীব সুবিধাবঞ্চিত শিশুরা বা গরীব পরিবারের শিশুরা ঈদের নতুন জামার আনন্দ পায় না। এইসব শিশুকে ঈদের আনন্দে সম্পৃক্ত করতেই এই উদ্যোগ। ঈদের খুশি আমরা তাদের মাঝেও ছড়িয়ে দিতে চাই।”

তিনি জানান, এই বছর প্রথম এই উদ্যোগ নেওয়া হয়েছে। এখন থেকে প্রতি বছর ঢাকা ইউনিভার্সিটি কালচারাল সোসাইটির পক্ষ থেকে রোজার ঈদে সুবিধাবঞ্চিত শিশুদেরকে ঈদের জামা দেওয়ার প্লান রয়েছে আয়োজকদের।

আপনার সাহায্য জমা দেওয়ার উপায়: বিকাশ: ০১৭৩৩৮০৬৮৮০ (পারসোনাল নাম্বার) ডাচ বাংলা অ্যাকাউন্ট: ০১৭৩৩৮০৬৮৮০৮ অথবা আপনি সরাসরি আয়োজকদের সাথে যোগাযোগ করেও আপনার সাহায্য দিতে পারেন। ০১৭৩৩৮০৬৮৮০ নাম্বারে ফোন দিয়ে আপনার ঠিকানা জানান, ডিইউসিএস-এর ভলান্টিয়ার পৌঁছে যাবে আপনার কাছে।

Comments

comments